স্টার্টআপ বিজনেস আইডিয়াস সম্পর্কে 5 টি তথ্য ?

 স্টার্টআপ বিজনেস এর তথ্য ?

স্টার্টআপ বিজনেস এর তথ্য ?

একজন Startup বিজনেসমেন হওয়া সহজ কাজ নয়, এটি আপনার Startup গুলি কার্যকর করে কিনা তা পরীক্ষা করে দেখার জন্য অবিশ্বাস্য সুযোগটি আপনাকে সরবরাহ করে। আপনার আবেগকে কার্যকর করার পাশাপাশি জিনিসগুলি আরও ভাল করার সময় এটি একটি অনেকটা হেল্প করে।

আপনার নিজস্ব সংস্থা শুরু করা বা নিজের স্টার্টআপ চালু করা একটি অবিশ্বাস্য, আনন্দিত, ও লাভজনক — একটি জিনিস হতে পারে। এখানে আমরা পাঁচটি অভাক করা  ও বিশ্বাসযোগ্য সত্যতা সম্পর্কে জানবো যা প্রায় সমস্ত Startup তাদের কাজের মাধ্যমে সেগুলো উপভোগ করবে।

গবেষণায় বলা হয়েছে, বেশ কয়েকজন Startup চালু করা ব্যাক্তি তাদের লস এর হাত থেকে বাঁচার জন্য তাদের স্বতন্ত্র সংস্থা প্রতিষ্ঠা করেছিলেন এবং অনেকেই আবার সতর্কতার সাথে পরিকল্পনা করতে এবং তাদের দিনের অবস্থান প্রস্থান করার আগে একটি বিসনেস কৌশল স্থাপনের জন্য সময় নেন বলে গবেষণাটি জানিয়েছে।

ব্যবসায় 90% ব্যর্থতা ?

সিবিআইয়ের রিপোর্ট অনুযায়ী, ব্যবসার প্ল্যানের অভাবের কারণে বা তাদের পরিষেবা বা ব্যবসা চালু করার আগে নতুন 10 টির মধ্যে 9 টি ব্যর্থ হয়। বাস্তবে, তাদের প্রতিষ্ঠানের কোনও সম্ভাব্য বাজার পতনের কারণ হিসাবে একটি গবেষণায় উত্তরদাতাদের 42 শতাংশ দ্বারা উদ্ধৃত হয়নি। একটি ব্যবসা শুরু করার পরে, 72 শতাংশ করেছেন। বেশিরভাগ উদ্যোক্তারা যেমন প্রত্যাশা করেন সাধারণত স্টার্ট-আপগুলি তাদের ব্যবসাটি যাচাই করতে দীর্ঘ থেকে দুই থেকে তিনগুণ সময় নেয়।

সময় একটি গুরুত্বপূর্ণ দিক। 5 বছর উভয়ের মধ্যেই, সংস্থার গুরুত্বপূর্ণ সময়সূচী সমস্যার কারণে 50 শতাংশ সংস্থাগুলি ব্যর্থ হয়। ক্ষুদ্র উদ্যোগগুলি দশ বছরে 75 শতাংশ থেকে 90 শতাংশ কেস বন্ধ করবে। প্রারম্ভিকাগুলি একটি অনন্য উপায়ে উপলব্ধি, অভিনয় এবং জীবনধারণের ক্ষমতা নিয়ে জন্মগ্রহণ করে। সংস্থার উপরে লাফিয়ে উঠতে পারে যা ব্যর্থ সংস্থাগুলির সমুদ্রের মাঝে টিকে থাকে।

বড় প্রতিযোগিতা ?

এটা ভাববেন না যে আপনি যখন কোনও ব্যবসা শুরু করেন তখন এই ব্যাবসা শুধু একমাত্র আপনিই করছেন। একই টার্গেট মার্কেটের জন্য প্রচুর ব্যাক্তি রয়েছে তারা এই নিয়ে ব্যাবসা করে।

এবং সত্যটি হ'ল আপনার সহকর্মীদের মধ্যে কেউ আপনার চেয়ে শ্রেষ্ঠ হতে পারে! তাদের ব্র্যান্ডিং আরও স্নিগ্ধ হতে পারে, তাদের তহবিল আরও গভীর, তাদের দক্ষতা আরও শক্তিশালী এবং তার দক্ষতা আরও বিস্তৃত হতে পারে। সুতরাং এটির জন্য প্রস্তুত থাকুন, তবে এটি আপনাকে হতাশ করবে না। প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই আপনি আত্মতুষ্ট হয়ে উঠতে পারেন এবং আপনার প্রতিযোগিতামূলক প্রান্ত হারাতে পারেন। চ্যালেঞ্জটি স্বীকার করুন এবং এর ফলস্বরূপ বৃদ্ধি করুন।

আপনাকে অবিলম্বে নিজেকে দুর্বল ব্যক্তিদের চেয়ে সমর্থনকারী ব্যক্তির সাথে নিজেকে যুক্ত করতে শিখতে হবে, যার মধ্যে কোনও পরিবারের সদস্যকে সমাপ্ত করা অন্তর্ভুক্ত থাকতে পারে। আপনার প্রতিপক্ষের জিনিসগুলির সাথে আপনার পণ্য এবং পরিষেবাগুলি আলাদা করতে আপনার সমস্যা হবে। আপনার ব্যবসায়ের উপযুক্ততা আপনার হাতে কঠোরভাবে থাকবে।

অর্থ ব্যয় করতে হবে :- 

কর্পোরেশনগুলিকে একী ভূত করা যায়, যার অর্থ তারা কেবল তহবিল বা তাদের প্রয়োজনীয় সুবিধাগুলি দিয়ে শুরু করে। এটি সত্ত্বেও, ব্যবসাগুলি প্রায়শই আর্থিক ব্যবস্থাপনার পাশাপাশি যথেষ্ট পরিমাণে অর্থের সাথে জড়িত।

ক্ষুদ্র লোন প্রাথমিক অর্থায়ন প্রাপ্তির একটি উপায়। "ছোট" শব্দটি নোট করুন। নতুন ব্যবসায়িক লোন স্বল্প পরিমাণের জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি ছোট সংস্থাগুলির জন্য তৈরি।

এটি একটি বৃহত পরিমাণ হিসাবে উপস্থিত হতে পারে, কারণ আপনি যখন সম্মুখীন হতে পারেন এমন অন্যান্য ব্যয়ের মূল্যায়ন করেন - আইনী উপস্থাপনা, নেটওয়ার্ক অপারেটর, অফিসের স্থান, কর্মচারী এবং অন্যান্য কার্যকরী ব্যয় -  দ্রুত হ্রাস পায়। এখনও কিছু মুহুর্ত রয়েছে যখন আপনি ভুলে গেছেন যে আপনি নিজের অর্থ প্রদানের পরে কতক্ষণ হয়ে গেছে। আপনি কোথায় যেতে চান তা জিজ্ঞাসা করার শীঘ্রই আপনার অবশ্যই দক্ষতা থাকতে হবে।

আপনি নিজে থেকে এটি করতে পারবেন না :-

একক স্রষ্টার সাথে শুরুতে সামগ্রিক ক্ষেত্রে আরও বেশি ব্যর্থতা থাকে। সমস্যার অন্যতম সাধারণ কারণ হ'ল ব্যক্তিগত স্ট্রেইন যা কোনও ব্যক্তির ব্যবসায়ের ক্ষেত্রে অসুবিধা হয়ে দাঁড়ায়।

আপনার সংস্থাটি কমপক্ষে একটি দিয়ে শুরু করবেন  - প্রায় তিনটি - কোফাউন্ডার। আপনার সময় বিনিয়োগ, দক্ষতা এবং বোঝার বৃদ্ধিতে সহায়তার জন্য চুক্তিবদ্ধ কর্মচারী বা অন্য কোনও টেলিযোগাযোগ সংস্থাগুলিকে নিয়োগ করুন। অনলাইন বিজ্ঞাপন, লিড জেনারেশন এবং আন্দোলন ইত্যাদির ফলে আপনার সংস্থা বৃদ্ধি পাবে। অন্য কোনও অপশন নেই।

আপনার অফারটি কতটা ভাল, আপনার ধারণাগুলি কতটা আসল, বা আপনার উদ্ভাবনটি কতটা পৃষ্ঠতল তা বিবেচনা না করেই গ্রাহকরা আপনাকে লক্ষ্য করবেন না এবং আপনার জিনিসের উপর ভীড় করবেন না।

আপনি বেরিয়ে যেতে চাইছেন ? 

আপনি অনিশ্চয়তায় এবং একটি নির্দিষ্ট সময়ে এবং বিশ্বাস হারাছেন।

আপনি, কোনও সন্দেহ ছাড়াই আপনার উদ্যোক্তা ভ্রমণের একটি পর্যায়ে পৌঁছে যাবেন যখন আপনি বলবেন, আমি সম্পন্ন করেছি। এটা বেশ কঠিন।

তবে আপনি যদি চালিয়ে যেতে থাকেন তবে আপনি সবাইকে ভুল প্রমাণ করবেন। নিজেকে ব্রেক করে নিজেকে প্রস্তুত করুন। হাল ছাড়ার জন্য অতিশক্তির প্রলোভন প্রতিরোধ করার জন্য নিজেকে প্রস্তুত করা দরকার। তবে আপনার বিকাশ কে কেও থামাতে পারবে না।

উপসংহার :-

এই আসন্ন খবরের সমস্তটি উদ্যোক্তাদের আসল উত্তরাধিকারকে উপেক্ষা করে : আপনি যে উদ্দেসে নিজেকে গ্রহণ করার পরিকল্পনা করছেন এবং এটি প্রথম স্থানে আপনার নিজের মালিক। আপনি নির্ধারিত নিয়তির এবং অপরিবর্তনীয় পরিস্থিতিতে একটি কৃপণ, স্বল্প স্থানের চেয়ে বিশ্বকে বিলাসিতা এবং সুযোগের চেয়ে আলাদাভাবে দেখেন।

আপনি সচেতন যে সত্যিই সম্ভাবনা রয়েছে, যা সবকিছু তৈরি করা দরকার এবং লোকেদের তা পূরণ করতে হবে।

আপনিই সেই ব্যক্তি, যিনি পার্থক্য করার ক্ষমতা পেয়েছিলেন। সম্ভাবনা নিন্দিত করবে , এবং ফলাফল গ্রহণ করা হবে! আপনি নিজের সংস্থা তৈরি করার পরিকল্পনা করছেন। আপনি যদি একজন ব্যবসায়ী ব্যক্তি হন তবে আপনার ব্যবসায় উন্নতি করতে আপনি এই পরিসংখ্যানগুলির কয়েকটি ব্যবহার করতে সক্ষম হতে পারেন।

Post a Comment

0 Comments