ব্যবসায়ের জন্য গাইডেন্স যা আপনার ব্যাবসা কে এগিয়ে নিয়ে যাবে ?

Start-Up Business কে কিভাবে এগিয়ে নিয়ে যাবেন ?

ব্যবসায়ের জন্য গাইডেন্স যা আপনার ব্যাবসা কে এগিয়ে নিয়ে যাবে ?

এই স্টার্টআপ আর্টিকেল টি এমন উদ্যোক্তাদের জন্য যারা ইতিমধ্যে ব্যবসা চালাচ্ছেন এমন একটি ব্যবসায় প্রতিষ্ঠা করতে চান। এই আর্টিকেল আপনার প্রারম্ভিক ব্যবসায় একটি লাভ অর্জনের জন্য একটি ধারণা বৈধতা থেকে শুরু করে উদ্বোধন প্রক্রিয়া একটি গভীর ভাবে বোঝার করুন আপনার উপকার হবে।

গুরুত্বপূর্ণ সমস্যাগুলি সমাধান করুন :-

আপনি যে জিনিসগুলি এবং পরিষেবাগুলি গ্রহণ করছেন এবং এখনই আপনার চারপাশে রয়েছেন সেদিকে বাইরে এক নজরে দেখুন। তারা ওখানে কি করছে ? কারণ তারা কোনও সমস্যা সমাধান করছেন বা এমন একটি চাহিদা পূরণ করছেন যা আপনার অন্যথায় হয় না।

আমার সূচনা বা ধারণাটি কোন সমস্যা মোকাবেলা করতে পারে এবং সমস্যাটি কতটা তীব্র ? তা চেক করুন আপনার স্টার্টআপ গাইডপোস্টের প্রথম পয়েন্ট হবে। এই প্রশ্নটি সাবধানতার সাথে বিবেচনা করুন, যেহেতু একটি সুস্পষ্ট প্রতিক্রিয়া আপনাকে সময়, দিন, সপ্তাহ, মাস, এমনকি বছরের বহু বছরের প্রচেষ্টা বাঁচাতে পারে।

সমাধানগুলির বৈধতা ?

ধরুন আপনি প্রথম ধাপটি শেষ করেছেন এবং প্রতিষ্ঠিত করেছেন যে আপনার স্টার্টআপ ধারণাটি একটি জটিল সমস্যা সমাধান করে। এই সমাধানের মূল্য কী? গ্রাহকরা কি আপনার সমাধান বা পণ্যটির জন্য অর্থ প্রদান করবেন?

আইডিয়াগুলি আশ্চর্যজনক, তবে তারা উপার্জন করে না। ব্যবসায়ে আয় হয়। আপনি প্রমাণ করতে পারবেন যে লোকেরা আপনার পণ্য বা পরিষেবাগুলির জন্য তাদের পার্স বা চেকগুলি জাগিয়ে তুলবে।

স্টার্টআপ ট্র্যাকশন এবং সামাজিক প্রুফ :-

ট্র্যাকশন সারা বিশ্বে এবং শেয়ারহোল্ডারদের ইঙ্গিত করে যে আপনার ব্যবসা সম্ভবপর। এটি বেশ স্ব-স্পষ্ট : আপনার স্টার্টআপটি যদি মূল্য সরবরাহ করে তবে লোকেরা এটি গ্রহণ করবে। ভোক্তারা এটির মান সরবরাহ করতে না পারলে এটি ব্যবহার করবেন না।

ভবিষ্যতের জন্য আপনার ধারণা ব্যতীত, একজন ব্যবসায়ী উদ্যোক্তার কাছে প্রদর্শিত বা বাজারজাত করার মতো কয়েকটি আসল সম্পদ রয়েছে। আপনি যদি অন্যদের আপনার দৃষ্টিভঙ্গি বিশ্বাস করতে অনুপ্রাণিত করতে চান তবে এটি অবশ্যই বৃদ্ধির দৃষ্টিভঙ্গি এবং কর্মচারী এবং গ্রাহকরা সমর্থন করতে পারে এমন সম্ভাবনার একটি বিস্তৃত দর্শন হতে হবে।

যারা তার পুরো সঞ্চয় একটি উদ্ভাবনের মধ্যে ফেলেছিল, এই প্রত্যাশায় যে এটি একদিন শোধ করবে তার পক্ষে পরিচালিত বা অংশীদারিত্ব আবেদনকারী নয় - তবে আপনার বর্তমান বিপণন কৌশল।

যে রূপটি যে কাউকে অনুপ্রাণিত করে তা হল স্টার্টআপের জন্য কাজ করে ভাল বেতনের চাকরি ছেড়ে দেওয়ার জন্য তাদের বোঝানোর একমাত্র উপায় যা লোকদের দিতে পারে বা নাও পারে। বিনিয়োগকারীরা এবং প্রাথমিক কর্মচারীরা একইভাবে পরবর্তী বড় জিনিস এর স্থল স্তরে প্রবেশের সম্ভাবনা এবং আকস্মিকভাবে আকৃষ্ট হয় - ডলারের মধ্যে হোক না কেন।

এই ব্যক্তিদের অনুপ্রেরণা জানাতে আপনার ফার্মটি পরবর্তী দুর্দান্ত জিনিস, আপনাকে ফার্মটি এখনকার চেয়ে কী হতে পারে সেদিকে মনোনিবেশ করতে হবে। সূচনাগুলি দ্রুত গতিতে পরিবর্তিত হয় এবং পরিবর্তিত হয় যে আপনার ফার্ম এখন কোথায় রয়েছে সেদিকে খুব কম সময় প্রয়োজন বা ফোকাস করা দরকার পরিবর্তে, আপনার দীর্ঘমেয়াদী লক্ষ্যগুলিতে মনোনিবেশ করুন।

আপনি যার সাথে কথা বলছেন তার সাথে আলোচনার জন্য আপনার বিক্রয় পণ্য টি তৈরি করা সমালোচনা মূলক। ফার্মটি আপনার পক্ষে কতটা লাভজনক হতে পারে সে সম্পর্কে কথা বলে আপনি কোনও বিনিয়োগকারীকে উদ্দীপিত করবেন না। পরিবর্তে, তাদের জন্য এটি কতটা লাভজনক হতে পারে তা ব্যাখ্যা করুন! আপনার কর্মীদের তাদের জীবনযাত্রার মান এবং আনন্দের ক্ষেত্রে আপনার জন্য কাজ করার সুবিধাগুলি সম্পর্কে অবহিত করুন।

স্টার্টআপ বিজনেস প্ল্যান :-

তাদের মধ্যে অনেকগুলি একই বিদ্যমান সামগ্রীর উপর ভিত্তি করে তৈরি হয়েছে তবে উপলক্ষের উপর নির্ভর করে বিভিন্নভাবে সরবরাহ করা হয়।

একটি ব্যবসায়ের মডেল একটি মূল্যবান সম্পদ, এবং যদি আপনার কাছে থাকে, ক্লায়েন্টদের জিজ্ঞাসা করার ক্ষেত্রে এটি হাতে রাখুন। সুতরাং এটি নির্মাণে অত্যন্ত সময় নিচ্ছে এবং সর্বদা প্রত্যাশিত নয়। আপনার যদি এটি থাকে তবে আপনার সম্পূর্ণ পাণ্ডুলিপি সরবরাহ করার আগে কারও দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনার প্রকৃত প্রতিক্রিয়া, অনলাইন সংস্করণ এবং পিচ ডেকে শুরু করা এটি একটি ভাল ধারণা।

ডাবল ডাউন অন স্টার্টআপ বিজ্ঞাপন :-

স্টার্টআপগুলি ঘন ঘন মনে হয় যে তাদের কাঠামো সবার জন্য কাজ করছে , তবে, অন্যান্য সমস্ত ধারণার মধ্যে কিছু নির্দিষ্ট গ্রাহক ডেমোগ্রাফিক রয়েছে যা গ্রাহকদের আকর্ষণ করে। আপনার পরিষেবাগুলি বা পণ্যগুলি সঠিকভাবে বিক্রয় করার জন্য আপনার গ্রাহকদের কে তা নির্ধারণ করা সমালোচনাযোগ্য।

আপনার ক্লায়েন্টরা আপনাকে আপনার ফার্মের উপযুক্ত বাজার নির্ধারণের জন্য একটি দুর্দান্ত সূচনা প্রদান করবে, তবে মনে রাখার মতো আরও কিছু জিনিস রয়েছে।

অর্থ বিনোয়ন :-

অর্থ সাধারণত বেশিরভাগ সংস্থার জন্য একটি ধারণা সহ একটি শর্ত, যা একটি দুঃখজনক ভাবে সত্য। এবং, অনেক ক্ষেত্রে, এই চাহিদা বাইরের সংস্থাগুলির ব্যবহার প্রয়োজন পরে। অনুকূল কিছু লোকের জন্য স্বতন্ত্র অর্থের প্রয়োজন পড়তে পারে না, কারণ হয় ধারণা শ্রমনির্ভর নয় বরং স্ব-সূচনার সম্ভাবনা উপস্থিত থাকার কারণে।

যদি ব্যবসায় বিনিয়োগের জন্য অনেক তহবিল না থাকে, তবে বিপুল পরিমাণ গবেষণা, সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে আলাপচারিতা থেকে সংগ্রহ করা ডেটা সংগ্রহ করা এবং তহবিল পাওয়া যায় তবে কার্যকর থাকার জন্য সমস্ত কিছু স্থাপন করা পরবর্তী বৃহত্তম জিনিস। ইতিমধ্যে ফার্মকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যত কম প্রচেষ্টা করা হয়েছে, বাইরের তহবিল আকর্ষণ করা তত বেশি কঠিন হবে।

একটি দৃর ধারণা থাকা যথেষ্ট নয়। প্রায় সব পরিস্থিতিতেই একজন উদ্যোক্তাকে অন্যের সাহায্যের তালিকা তৈরি করার আগে তাদের নিজস্ব সময় এবং সংস্থানগুলি রেখে দেওয়ার আশা করা উচিত। শেয়ারহোল্ডাররা দেখবেন যে উদ্যোক্তা সংস্থায় আগ্রহী এবং তাই এটি সফল হওয়ার জন্য আর্থিক আগ্রহ।

সফল উদ্যোক্তাদের কাছ থেকে পরামর্শ :-

সর্বাধিক দিকনির্দেশনা সাধারণত সেই ব্যক্তিদের কাছ থেকে আসে যারা সেখানে ছিল এবং এটি নিজে করেছিল। এটি উদ্যোক্তাকে ব্যবসায় এবং বিপণনের কৌশল সম্পর্কে শিখতে সহায়তা করে যা সংস্থান এবং অর্থের দক্ষ এবং কার্যকর ব্যবহারে সহায়তা করে।

স্টার্টআপ এফএকিউ গুলি জানুন :-

সমস্ত বিকল্প ফর্ম্যাট সম্পর্কে সচেতন হওয়া এবং আপনার সংস্থার জন্য আদর্শ একটি নির্বাচন করা সমালোচনাযোগ্য। যখন তহবিল প্রাপ্তির কথা আসে, বেশিরভাগ বিনিয়োগকারী একটি সি-কর্পোরেশন কাঠামোর পক্ষে হন। আপনার ব্যবসায়ের জন্য সেরা কী তা সিদ্ধান্ত নিতে, আমাদের স্টার্টআপ পরিষেবাদি ও গাইডগুলিতে একাধিক করণ করা।

Post a Comment

0 Comments