কীভাবে Quora Join করবেন এবং কিভাবে এখান থেকে অর্থ উপার্জন করবেন ?

বন্ধুরা, আপনি অবশ্যই Quora নাম শুনেছেন। তবে আপনারা কি জানেন যে লোকেরা এই Quora প্ল্যাটফর্ম থেকে অর্থ উপার্জন করে।

কীভাবে Quora Join করবেন এবং কিভাবে এখান থেকে অর্থ উপার্জন করবেন ?

এখন অবধি আপনারা সকলেই অবশ্যই Quora বিষয়ে শুনেছেন যে Quora একটি প্রশ্নোত্তর সাইট এবং এটি কেবল প্রশ্ন এবং উত্তরের জন্য ব্যবহৃত হয়। তবে এটি মোটেও এমন নয়, আপনি এখান থেকে অর্থ উপার্জন করতে পারবেন, অর্থাত্ আপনিও অর্থ উপার্জন করতে পারবেন প্রশ্ন জিজ্ঞাসা করে।

অর্থ উপার্জন করা এটি কীভাবে সম্ভব ? এবং এর জন্য আপনাকে কী করতে হবে ? আমরা এই সেই সমস্ত তথ্য আজকের এই পোস্টে আলোচনা করবো।

তো বন্ধুরা, Quora পার্টনার প্রোগ্রাম থেকে অর্থোপার্জনের আগে আপনার জেনে রাখা জরুরী যে এই Quora পার্টনার প্রোগ্রামটি কী ? এবং তারপরে আমরা কীভাবে এটি থেকে অর্থ উপার্জন করতে পারবেতন সে সম্পর্কে কথা বলব।

Quora প্রোগ্রাম কি ?

বন্ধুরা, আমরা সবাই জানি যে লোকেরা তাদের ওয়েবসাইট, ইউটিউব চ্যানেলগুলিতে কাজ করে এবং তাদের উপর অ্যাডসেন্স Ads দেখিয়ে অর্থ উপার্জন করে। তবে এই প্ল্যাটফর্মে কাজ করার জন্য আমরা কোনও অর্থ পাইনা, তাই Quora একইভাবে একটি প্রোগ্রামও চালু করে যার সাহায্যে আপনি Quora থেকে খুব সহজেই অর্থ উপার্জনও করতে পারবেন।

যদি সহজভাবে বলা হয়, Quora প্রোগ্রাম এমন একটি সিস্টেম যেখানে আপনার জিজ্ঞাসিত প্রশ্নের নীচে বিজ্ঞাপনগুলি দেখানো হয়, যার ভিত্তিতে তৈরি হওয়া ইমপ্রেশনগুলি অনুযায়ী অর্থ পাই।

আপনি এর সাহায্যে কোওড়া থেকে যতটা টাকা আয় করতে পারেন তবে সেই উচ্চতায় পৌঁছতে আপনাকে প্রথমে কোওরায় একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, তারপরে আপনাকে এটিতে অবিচ্ছিন্নভাবে কাজ করতে হবে এবং আপনার প্রশ্নের উপর দৃষ্টিভঙ্গি আনতে হবে, তবে কেবল আপনি এটি থেকে অর্থ উপার্জন করেন অন্যথায়, যদি আপনার কাজের দৃষ্টিভঙ্গি অতটা ভালো না হয় তবে আপনার উপার্জন খুব কম হবে।

এখন আপনি যদি এ থেকেও অর্থ উপার্জন করতে চান তবে প্রথমে আপনারা Quora একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, তবে প্রথমে Quora কীভাবে একটি অ্যাকাউন্ট তৈরি করা যায় সে সম্পর্কে প্রথমে কথা বলা যাক ?

Quora কীভাবে আপনার অ্যাকাউন্ট তৈরি করবেন ?

বন্ধুরা, Quora একটি অ্যাকাউন্ট তৈরি করা কোনও কঠিন কাজ নয়, আপনি কিছু সহজ পদক্ষেপ অনুসরণ করে খুব সহজেই কোওরায় একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন, তাই এখন সেই পদক্ষেপগুলি সম্পর্কে আলোচনা করা যাক।

  • 1) প্রথমে আপনি Quora অফিশিয়াল ওয়েবসাইট Quora.com এ যান।
  • 2) আপনি ওয়েবসাইটটি খোলার সাথে সাথে প্রথমে আপনার মতো একটি Page শো হবে।
  • 3) এখন আপনি একদিকে লগইন করার জন্য গুগল এবং ফেসবুকের সাথে কন্টিনিউ করার অপশন দেখতে পাবেন এবং অন্যদিকে সাইন আপ করতে পারেন।
  • 4) এখন আপনার যদি ইতিমধ্যে এটিতে কোনও অ্যাকাউন্ট থাকে তবে আপনি নিজের ইমেল এবং পাসওয়ার্ড লগ ইন করুন এবং লগইন বোতামে ক্লিক করে আপনার অ্যাকাউন্টে যেতে পারেন।
  • 5) যদি এটিতে আপনার কোনও অ্যাকাউন্ট না থাকে তবে আপনি গুগল Button ক্লিক করে সহজেই একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।
  • 6) যখন আপনার অ্যাকাউন্টটি Quora তে Create করা হবে, তখন আপনাকে আপনার কাজ শুরু করতে হবে কারণ আপনার অ্যাকাউন্ট তৈরি করার সাথে সাথেই আপনি অর্থ পাবেন না বা আপনাকে এটির জন্য কাজ করতে হবে।

এ কারণেই কোয়ারাতে অ্যাকাউন্ট তৈরি করার পরে নিম্নলিখিত জিনিসগুলি করুন যাতে আপনি পরে অর্থ উপার্জন করতে পারেন : -

1. সুতরাং Quora একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনাকে মানুষের প্রশ্নের উত্তর লিখতে হবে এবং আপনার উত্তরগুলি খুব আকর্ষণীয় করার চেষ্টা করতে হবে এবং যদি সম্ভব হয় তবে ছবি ব্যবহার করুন।

2. অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনাকে কেবল প্রশ্নের উত্তরগুলিই লিখতে হবে না, তবে আপনাকে আপনার প্রশ্নগুলিও জিজ্ঞাসা করতে হবে কারণ Quora প্রোগ্রাম আপনাকে জিজ্ঞাসা করা প্রশ্নগুলির মতামত এর ভিত্তিতে অর্থ প্রদান করে।

3. আপনার উত্তর এবং আগ্রহের ভিত্তিতে আপনাকে অন্যদের দ্বারা তৈরি ফোরামে যোগদান করতে হবে এবং তাদের উপর আপনার তথ্য প্রকাশ করতে হবে এবং প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে।

4. যদি আপনি নিজের একটি প্ল্যাটফর্ম তৈরি করেন, তবে এটি আপনার পক্ষে আরও ভাল হবে এবং প্ল্যাটফর্মটি তৈরির পরে, আপনাকে কেবল এটি ছেড়ে দিতে হবে না তবে আপনাকে এটির অনুসরণকারী সংখ্যাও বাড়াতে হবে।

5. আপনার যদি কোনও ব্লগ বা ওয়েবসাইট থাকে তবে আপনার লিংক বা আর্টিকেল শেয়ার করা উচিত, যাতে আপনি অবশ্যই আপনার অ্যাডসেন্স থেকে উপার্জন করতে পারবেন তবে কোরাায় নয়।

বন্ধুরা, আপনি যদি Quora প্রোগ্রামে যোগ দিতে চান, তবে আপনাকে কয়েক টা স্টেপ ফলো করে নিজে Quora প্রোগ্রামে যোগদান করতে পারবেন।

তবে তিনি এটি তখনই করেন যখন আপনি আপনার প্রশ্ন এবং উত্তরগুলিতে ভাল মতামত পাচ্ছেন, তারপরে আপনাকে প্রথমে আপনার তথ্য এর দিকে ফোকাস করতে হবে এবং এটিকে আরও উন্নত করার চেষ্টা করতে হবে।

এবং আমি আপনাকে আরও একটি বিষয় বলি যে আপনি যখন এই বিষয়গুলি ভালভাবে অনুসরণ করেন তখনই আপনার অ্যাকাউন্টে Quora প্রোগ্রামে যোগদানের হবে : -

  • 1. আপনার অ্যাকাউন্টে কমপক্ষে 100k এর বেশি ভিউ হওয়া উচিত।
  • 2. Quora অনুসারে, আপনাকে কোনও অপ্রয়োজনীয় এবং ভিত্তিহীন প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে না এবং যদি কোনও ধরণের ভুল প্রশ্ন দেখা যায় তবে আপনাকে এটি রিপোর্ট করতে পারবে।
  • 3. আপনাকে সর্বদা Quora সক্রিয় থাকতে হবে এবং অবিচ্ছিন্নভাবে কাজ চালিয়ে যেতে হবে এবং কেবলমাত্র মানুষের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আপনাকে চিন্তা করতে হবে, আপনাকে অর্থের জন্য চিন্তা করতে হবে না।

বন্ধুরা, এখন আপনি কি জানেন Quora প্রোগ্রাম কি ? এবং আপনি কীভাবে এতে যোগ দেবেন ? সুতরাং আজকের নিবন্ধে আমরা এটি সম্পর্কে সমস্ত  তথ্য শিখেছি।

উপসংহার : -

বন্ধুরা, এটি আজ আমাদের এই আর্টিকেল এ আমি আশা করি আপনাদের এটি ভালো লেগেছে। যদি আপনার এত ভালো লাগে তবে অবশ্যই এটি শেয়ার করুন এবং এছাড়াও নীচের মন্তব্য করে আমাকে বলুন।

Post a Comment

0 Comments