Business Email - কী ? এবং কিভাবে বিজনেস ইমেল তৈরি করবেন ?

ফ্রি বিজনেস ইমেল এড্রেস কি ?

আজকের দিনে পুরো বিশ্বে ব্যবসায়ের জন্য ইমেইল খুব গুরু্বপূর্ণ। ইমেল আপনার কাজের অর্থাৎ আপনার ঠিকানায় মতো। আপনার ব্যবসার নামের সাথে সম্পর্কিত এমন অ্যাড্রেস। ব্যবসার জন্য ইমেল ঠিকানা।

এটিও জরুরি যে এই জাতীয় ব্যবসায়িক ইমেল বার্তাগুলি Gmail বা ইয়াহুর মতো সাধারণ / জেনেরিক ইমেল ঠিকানাগুলির পরিবর্তে আপনার ব্যবসায়ের নাম বা আপনার ডোমেনের সাথে সংযুক্ত একটি অফিসিয়াল ইমেল ঠিকানা ব্যবহার করে প্রেরণ করে।

অফিসিয়াল ইমেল ঠিকানা ক্লায়েন্টকে আপনার ব্র্যান্ডটি চিহ্নিত করতে সহায়তা করে। বার্তায় বৈধতা যুক্ত করে এবং সম্পর্কের প্রতি আস্থা তৈরি করে। সুতরাং এই জাতীয় ব্র্যান্ডিং তৈরি করতে, প্রতিটি ব্যবসায় আপনার ব্র্যান্ড বা ব্যবসার সাথে সংযুক্ত একটি ডোমেনের সাথে যুক্ত থাকে।

ব্যবসায়িক ইমেলগুলি নিখরচায় এবং অর্থ প্রদানের বিনিময়ে এক জন ব্যবসায়ী এবং সরবরাহকারীদের মাধ্যমে সেট আপ করা যেতে পারে। আজ আমরা জব, জোহো বিজনেস মেইল ​​ব্যবহার করে কীভাবে আপনার নিজের ইমেল ঠিকানা তৈরি করবেন ?

বিজনেস ইমেল কী ?

ব্যবসায়ের ইমেল ঠিকানাগুলি হ'ল সেই ইমেল ঠিকানাগুলি যে কোম্পানির ডোমেন এর নাম দিয়ে সম্পর্কিত।, যেমন আপনার কাছে থাকা নতুন পণ্য সম্পর্কে গ্রাহককে বার্তা দেওয়ার জন্য info@newsbuzz.xyz। যেহেতু তারা আপনার ব্যবসার জিনিষ গুলো অনুরণন করে, তাই গ্রাহকরা সহজেই এটি চিহ্নিত করতে পারে। এই জাতীয় নাম যেমন আপনার পরিচয় স্থাপন এবং আপনার গ্রাহকদের সাথে বিশ্বাসযোগ্যতা বাড়াতে সাহায্য করে।

আপনি আপনার ইমেল সরবরাহকারীর দ্বারা প্রস্তাবিত MX রেকর্ডগুলি ব্যবহার করে আপনার ইমেল সরবরাহকারীর সাথে আপনার ডোমেনটি কানেক্ট করতে আপনার ডিএনএস ম্যানেজ মেন্ট ব্যবহার করতে পারেন।

আপনার ব্যবসার জন্য ইমেল দরকার কেন ?

ব্যবসায়ের ইমেল ঠিকানা থাকার পেছনের প্রয়োজনীয় ব্যাখ্যাটি আপনার ক্লায়েন্টদের আপনাকে সনাক্ত করতে সহায়তা করা সত্ত্বেও, আরও অনেকগুলি রয়েছে যা রুনডাউনটিতে যুক্ত হতে পারে। একটি ব্যবসায়ের ইমেল ঠিকানা আপনাকে উত্সাহিত করে যেমন।

1. আপনার ব্র্যান্ড প্রচার করে :-  আপনার ইমেল ঠিকানাতে আপনার ব্যবসায়ের নাম সহ, আপনি প্রেরিত প্রতিটি ইমেল দিয়ে আপনি আপনার ব্র্যান্ডের প্রচার করতে পারবেন। এইভাবে আপনি তাদের স্মরণে দীর্ঘ সময়ের জন্য থাকবেন।

2. সামঞ্জস্যপূর্ণ থাকুন :-  আপনি যখন আপনার ডোমেনের সাথে স্বতন্ত্র এবং গোষ্ঠী ইমেল ঠিকানা তৈরি করেন, আপনি নিশ্চিত হন যে প্রতিটি ইমেল বেরিয়ে আসে তার একটি স্ট্যান্ডার্ড ফর্ম্যাট থাকে এবং সুতরাং ধারাবাহিকতা বজায় থাকে।

3. স্প্যাম হওয়া থেকে দূরে রাখে :- যখন গ্রাহকরা আপনাকে আপনার ব্র্যান্ড নাম চিনবে  তখন তারা আপনাকে স্প্যাম ভাবা বন্ধ করবে এবং এই স্প্যাম করার সম্ভাবনা কম থাকে। আপনি যদি জেনেরিক ইমেল অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে আপনার ইমেলগুলি তাদের প্রাপ্য স্বীকৃতিটি না পেয়ে এবং স্প্যাম হওয়া শেষ হতে পারে।

4. আপনার পেশাদারিত্ব প্রজেক্ট করুন :- আপনার ব্র্যান্ডের সাথে মেলে এমন ইমেল ঠিকানা থাকা দেখায় যে আপনি আপনার ব্যবসায় সম্পর্কে গুরুতর এবং পেশাদার। এইভাবে, আপনার ব্যবসাকেও আপনার গ্রাহকরা গুরুত্ব সহকারে বিবেচনা করবেন, কারণ তারা সম্ভবত কোনও পেশাদার ইমেল ঠিকানা সহ কোনও ব্যবসায় চয়ন এবং বিশ্বাস করতে পারে।

5. আপনার সত্যতা দেখান এবং গ্রাহকের আস্থা অর্জন করুন :- আপনি বা আপনার কর্মীরা যখন আপনার ব্যবসায়ের নাম অন্তর্ভুক্ত ঠিকানা ব্যবহার করে ইমেলগুলি প্রেরণ করেন তখন আপনার গ্রাহকরা নিশ্চিতভাবে জানতে পারবেন যে ইমেলটি কোনও খাঁটি উত্স থেকে এসেছে কিনা। আপনার সামগ্রী খোলার আগেও তারা আপনাকে সনাক্ত করবে। এটি তাদের আপনার সাথে তাদের আস্থা তৈরি করতে এবং তাদের আপনার ইমেলগুলিতে জবাব দেওয়ার বা আপনার সমর্থনকারী দলের সাথে যোগাযোগ করার জন্য আত্মবিশ্বাস জোগাতে সহায়তা করবে।

সেরা ইমেল পরিষেবা, সরবরাহকারী কীভাবে বেছে নেবেন ?

আপনি যখন কোনও ইমেল পরিষেবা সরবরাহকারী নির্বাচন করতে যাবেন তখন একাধিক বিষয় নিয়ে আপনাকে বিবেচনা করা উচিত। কিছু গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে যেমন রয়েছে।

1. কাস্টম ডোমেন যা আপনার ব্যবসায়ের সাথে মিল :- আপনার ইমেল ডোমেনটি আপনার ব্যবসায়ের সাথে প্রাসঙ্গিক হওয়া উচিত, তাই আপনি যে ইমেল পরিষেবাটি নির্বাচন করেছেন সেটি আপনাকে আপনার পছন্দের একটি ডোমেন সরবরাহ করার অনুমতি দেয় এবং উপলভ্য হলে এটি ব্যবহার করতে দেয় তা নিশ্চিত করুন।

2. C প্যানেল বা পুরো নিয়ন্ত্রণ :- এমন একটি পরিষেবা সরবরাহকারী চয়ন করুন যাতে একটি শক্তিশালী কন্ট্রোল প্যানেল থাকে, যা আপনাকে আপনার সমস্ত ডোমেন-সংক্রান্ত সেটিংসের নিয়ন্ত্রণ করার সুবিধা দেয়। ব্যবহারকারী এবং গোষ্ঠী ঠিকানা পরিচালনা করতে, বিধিনিষেধ এবং স্প্যাম নীতি সেট করতে এবং আরও কিছু করতে দেয়। পরিষেবাটি আপনাকে আপটাইমের একটি ভাল শতাংশের নিশ্চয়তা দেবে।

3. সহযোগিতা এবং অন্যান্য ব্যবসায়ের সরঞ্জাম :- সরবরাহকারীর অভ্যন্তরীণ দলের সহযোগিতা এবং ক্যালেন্ডার, নোটস, যোগাযোগের ব্যবস্থা ইত্যাদির মতো অন্তর্নির্মিত সরঞ্জামগুলির যদি কোনও উপায় থাকে তবে এটি সর্বোত্তম হবে।

4. সহজ সেটআপ :- ইমেল সরবরাহকারীর সন্ধানের প্রথম দিকটি হ'ল সেগুলির সাথে আপনার ডোমেন সেট আপ করার জন্য প্রদত্ত পদক্ষেপগুলি সহজ এবং জটিল। প্রক্রিয়াটি সহজ রাখার সময়ও, আপনার পরিষেবা সরবরাহকারী আপনাকে প্রয়োজনীয় প্রমাণীকরণের পদক্ষেপগুলি এড়িয়ে যেতে চান না তা পরীক্ষা করে দেখুন।

5. ট্রান্সফার এর সুবিধা :-  নিশ্চিত করুন যে আপনি যে পরিষেবা সরবরাহকারীর নির্বাচন করেছেন সেটি আপনাকে আপনার পূর্ববর্তী সরবরাহকারীর সমস্ত ইমেল, পরিচিতি এবং অন্যান্য ডেটা দক্ষতার সাথে মাইগ্রেট করার সুবিধা দেয়।

6. সুরক্ষিত এবং ব্যক্তিগত :- এমন একটি পরিষেবা চয়ন করুন যা আপনাকে ডেটা সুরক্ষা এবং গোপনীয়তার আশ্বাস দেয়। আপনার অ্যাকাউন্টের জন্য প্রমাণীকরণের একাধিক স্তর এবং আপনার বার্তাগুলির জন্য শেষ-থেকে-শেষ এনক্রিপশন থাকা উচিত। আপনি পরিষেবার সাথে যে ব্যক্তিগত তথ্য শেয়ার করেছেন সেটিও ব্যক্তিগত গোপনীয়তার সম্মতি রাখা উচিত এর সর্বোচ্চ অগ্রাধিকার হওয়া উচিত।

জোহো Mail কী ?

জোহো Mail ব্যবসায়ের জন্য একটি নিরাপদ ইমেল হোস্টিং পরিষেবা। সম্পূর্ণ সংস্থাটিকে ইনবক্সের মধ্যে নির্বিঘ্নে ভাগ করে নিতে এবং যোগাযোগ করতে সক্ষম করার জন্য এটির একটি অন্তর্নির্মিত সহযোগিতা প্ল্যাটফর্ম রয়েছে। এটি ক্লাসিক ইমেল এবং আধুনিক সহযোগিতার সরঞ্জামগুলির সংমিশ্রণ। জোহো মেল অন্য সমস্ত জোহো অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি জনপ্রিয় বাহ্যিক অ্যাপ্লিকেশনগুলির সাথে ভালভাবে সংহত করা হয়েছে।

জোহো মেল এ কি কি ফিচারস রয়েছে ?

জোহো মেল এ অনেকগুলি ফিচারস রয়েছে যেমন -

  • 5 টি ব্যবহারকরি অ্যাকাউন্ট এর সুবিধা।
  • 5 গিগাবাইট স্টোরেজ।
  • 25MB অবধি ইমেল সংযুক্তি।
  • ফাইল আপলোড লিমিট : 1 জিবি।
  • 2 স্টেপ Verification
  • একক ডোমেনের জন্য ইমেল হোস্টিং।

আশা করি বন্ধুরা আজকের এই আর্টিকেল টি আপনাদের ভালো লেগেছে।

Post a Comment

0 Comments